যশোরে নারী কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্ক, ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

যশোর জেলা প্রতিনিধি।। | প্রকাশিত: ২৫ জুন ২০২৪ ০৮:০১

যশোর জেলা প্রতিনিধি।।
প্রকাশিত: ২৫ জুন ২০২৪ ০৮:০১

ফাইল ফটো

যশোরে ছাত্রলীগ নেতার তরিকুল ইসলামের বিরুদ্ধে এক নারী কর্মীকে বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্ক গড়ে প্রতারণার অভিযোগ সংগঠনের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সোমবার (২৪ জুন) সংগঠনের জেলা শাখার সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস ও সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। তরিকুল ইসলাম জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদে ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে সম্পৃক্ত থাকার অভিযোগে তরিকুল ইসলামকে সংগঠনের জেলা শাখার সাংগঠনিক সম্পাদক পদ থেকে অব্যাহতি দেওয়া হলো। একই সঙ্গে তাকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের কাছে সুপারিশ করা হয়েছে। এর আগে ছাত্রলীগের ভুক্তভোগী ওই নারী কর্মী প্রতারণার অভিযোগ তুলে গত ১৯ জুন কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের কাছে লিখিত অভিযোগ দেন।

লিখিত অভিযোগে ভুক্তভোগী ছাত্রলীগ কর্মী উল্লেখ করেন, প্রায় দুই বছর আগে যশোর সরকারি এমএম কলেজে অধ্যয়নকালে ভূগোল বিভাগের শিক্ষার্থী তরিকুল ইসলামের সঙ্গে তার পরিচয় হয়। একপর্যায়ে তা প্রেমের সম্পর্কে গড়ায়। তারা একে অপরকে বিয়ের প্রতিশ্রুতিও দেন। পরে তরিকুল তার ভাড়া বাসায় স্ত্রী পরিচয়ে ওই নেত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক গড়েন। তবে সম্প্রতি মেয়েটি বিয়ের কথা বললে সম্পর্ক অস্বীকার করে তাকে খুনের ভয় দেখাচ্ছেন তরিকুল। এমনকি অন্যত্র বিয়ের জন্য পারিবারিকভাবে মেয়ে দেখছেন তরিকুলের পরিবার। সম্প্রতি ভুক্তভোগী ওই নেত্রীর সঙ্গে একান্তে কাটানো মুহূর্তের বেশ কয়েকটি ভিডিও ও কথোপকথন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে জানতে চাইলে ভুক্তভোগী তরুণী নিজেকে ছাত্রলীগ নেত্রী দাবি করে বলেন, ছাত্রলীগের দাপট দেখিয়ে তরিকুল আমার জীবনটাকে তছনছ করে দিয়েছে। এখন বিয়ে করতে অস্বীকার করছে। প্রেম করে কিছু করলেই বিয়ে করতে হবে এমন কোনো কথা নেই বলেও তাকে জানিয়ে দিয়েছে। তিনি আরও বলেন, আমি তরিকুলের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কাছে অভিযোগ করেছি।

এই বিষয়ে জানতে অভিযুক্ত ছাত্রলীগ নেতা তরিকুল ইসলামকে একাধিকবার ফোন করা হলেও তিনি কল রিসিভ করেননি। জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস বলেন, তরিকুল ইসলাম সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন। এজন্য সাংগঠনিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।




আপনার মূল্যবান মতামত দিন: