মাগুরায় সাবেক সংসদ সহ ১৭২ জনের নামে মামলা

বিশেষ প্রতিনিধি।। | প্রকাশিত: ১৬ আগস্ট ২০২৪ ২২:৪৫

বিশেষ প্রতিনিধি।।
প্রকাশিত: ১৬ আগস্ট ২০২৪ ২২:৪৫

দৈনিক সমসাময়িক ছবি।।

 

গত ৪ঠা আগস্ট মাগুরার মহম্মদপুর উপজেলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচি চলাকালে সংঘর্ষে সুমন শেখ (১৮) নামে এক কলেজছাত্র নিহত হওয়ার ঘটনায় হত্যা মামলা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার মহম্মদপুর থানায় ১৭২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৫০০ থেকে ৬০০ জনকে আসামি করে মামলাটি করেন সুমনের বাবা মো. কান্নুর রহমান।

আসামিদের মধ্যে মাগুরা–২ (সদর, শালিখা, মহম্মদপুর) আসনের সদ্য সাবেক সংসদ সদস্য বীরেন শিকদারসহ স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা–কর্মীরা আছেন। আওয়ামী লীগের নেতাদের দাবি, ঘটনার দিন বিএনপি নেতা–কর্মীদের সঙ্গে থানায় হামলা চালাতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হন ওই তরুণ।

মামলার অন্য আসামিদের মধ্যে বীরেন শিকদারের ভাই শালিখা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বিমলেন্দু শিকদার, মহম্মদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবদুল মান্নান, সাধারণ সম্পাদক মোস্তফা কামাল সিদ্দিকী, বিনোদপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শিকদার মিজানুর রহমান, নহাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলী মিয়া, একই ইউপির চেয়ারম্যান তৈয়বুর রহমান, পলাশবাড়িয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ সিকান্দার আলী ও সাবেক চেয়ারম্যান রবিউল ইসলাম উল্লেখযোগ্য।

মামলায় বীরেন শিকদার ও বিমলেন্দু শিকদারের বিরুদ্ধে হত্যাকাণ্ডের হুকুমদাতা ও মদদদাতার অভিযোগ আনা হয়েছে।




আপনার মূল্যবান মতামত দিন: