মণিরামপুরে অধ্যক্ষ আব্দুল লতিফের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

বিশেষ প্রতিনিধি।। | প্রকাশিত: ২৮ আগস্ট ২০২৪ ১৯:৪৪

বিশেষ প্রতিনিধি।।
প্রকাশিত: ২৮ আগস্ট ২০২৪ ১৯:৪৪

ছবি- দৈনিক সমসাময়িক

মণিরামপুর (যশোর) সংবাদদাতা।। যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফের পদত্যাগের দাবীতে বিক্ষুদ্ধ ছাত্র-ছাত্রীরা লাগাতার আন্দোলন কর্মসূচি চালিয়ে যাচ্ছে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা “দফা এক দাবি এক প্রিন্সিপালের পদত্যাগ” এই শ্লোগানকে সামনে নিয়ে সপ্তাহকাল ব্যাপি বিক্ষোভ সমাবেশ ও মিছিল চালিয়ে যাচ্ছে।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে রাজগঞ্জ ডিগ্রি কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের এক বিশাল বহর নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যাললের সামনে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জমায়েত হয়ে অধ্যক্ষের পদথ্যাগের দাবীতে বিক্ষোভ প্রদর্শন করে নানা ধরনের শ্লোগান দিতে থাকে। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর অধ্যক্ষ আব্দুল লতিফের নানা অনিয়ম ও দুর্নীতির খতিয়ান তুলে ধরে পদত্যাগ দাবি করেন। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অধ্যক্ষ আব্দুল লতিফের নানা অনিয়ম ও দুর্নীতির ফিরিস্তি সম্মিলিত একটি লিফলেট তারা এ সময় বিতরণ করেন।

শিক্ষার্থীদের অভিযোগ :
(১) ছাত্র-ছাত্রীদের কাছ থেকে মাসিক ১৫০ টাকা বেতন আদায় করে কলেজের কাজে ব্যয় না করে ব্যক্তিগত কাজে ব্যয় করেছেন অধ্যক্ষ আব্দুল লতিফ।
(২) কলেজের মসজিদ ভেঙে সেই স্থানে পার্ক নির্মাণ করায় তারা অধ্যক্ষকে ইসলাম বিদ্বেষী আখ্যা দেন।
(৩) রাজগঞ্জ বাজারে আদালতের রায় উপেক্ষা করে অর্ধশতাধিক দোকান ঘর ভেঙে উচ্ছেদ করে গরীব ও অসহায় ব্যবসায়ীদের পথে বসিয়েছেন কথিত বাজার কমিটির সভাপতি অ্যধক্ষ আব্দুল লতিফ।
(৪) সংখ্যালঘূ সনাতন ধর্মের দোকানদার হাসুকে প্রকাশ্যে মারপিট করে নির্যাতন, মাজেদা ও তার বোন মুক্তাকে প্রকাশ্যে মারপিট করে নির্যাতন করে মস্তান ও উগ্রপন্থী সন্ত্রাসী আব্দুল লতিফ।
(৫) রাজগঞ্জ বাজারের বিগত দিনে বিভিন্ন অনুষ্ঠানের নামে ব্যাপক চাঁদাবাজি করে কথিত চাঁদাবাজ অধ্যক্ষ আব্দুল লতিফ।
(৬) রাজগঞ্জ রাজারে মুজিবের ম্যুরাল ও অডিটরিয়াম নির্মাণে বড় বাজেট দেখিয়ে বিপুল অর্থ আত্মসাৎ।
(৭) রাজগঞ্জ হাইস্কুলে ম্যানেজিং কমিটির সভাপতির ক্ষমতায় থেকে পুরাতন বিল্ডিংয়ের ইট,রড ও অন্যান্য মালামাল আত্মসাৎ।
(৮) স্কুলের মাঠ ভরাটের নামে যেনতেন মাটি ভরাট করে ,পার্ক নির্মাণের নামে ও বাওড়ের বাধ কাম সিড়ি নির্মাণ প্রকল্প থেকে বিপুল পরিমাণ অর্থ আর্থসাৎ করেছেন অধ্যক্ষ আব্দুল লতিফ।
(৯)রাজগঞ্জ বাজারের বয়োজ্যেষ্ট নাগরিক নুরুল হকের মার্কেট ভেঙে উচ্ছেদ করে প্রায় কোটি টাকার মালামাল আত্মসাৎ এবং ওই স্থাণে দলীয় অফিস নির্মাণ ও হকারদের দোকান বসিয়ে বিপুল টাকা হাতিয়ে নেয়।
(১০) বিভিন্ন মাদক ব্যবসায়ীদের আশ্রয়দাতা ও তিনি।

আন্দোলনকারী শিক্ষার্থীদের অগ্রভাগে নেতৃত্বদানকারী সাবেক শিক্ষার্থী মোঃ ইকরামুল হোসেন বলেন, ঐতিহ্যবাহী রাজগঞ্জ ডিগ্রি কলেজে শৃঙ্খলা ফিরিয়ে আনতে এবং সকল অনিয়ম ও দুর্নীতি দুর করতে দুর্নীতিবাজ অধ্যক্ষ আব্দুল লতিফের অপসারণ চাই মর্মে আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি। অধ্যক্ষের পদত্যাগ যতদিন না হবে ততদিন আমাদের আন্দোলন চলবে।

 

 




আপনার মূল্যবান মতামত দিন: