ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেড এর অফিস ঘেরাও

ঢাকা থেকে।। | প্রকাশিত: ২০ আগস্ট ২০২৪ ১০:৪৮

ঢাকা থেকে।।
প্রকাশিত: ২০ আগস্ট ২০২৪ ১০:৪৮

ছবি- ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেড এর অফিস ঘেরাও

ঢাকা প্রতিনিধি।। রাজধানীর ঢাকার গ্রীন রোডে অবস্থিত ঔষধ কোম্পানি ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেড এর চাকুরীচ্যুত কর্মকর্তা-কর্মচারীরা বকেয়া বেতন-ভাতা ও চাকরীতে পুনঃ বহালের দাবিতে হেড অফিস খাজা ইউনুছ আলী টাওয়ার ঘেরাও মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছেন।

আজ ২০শে আগষ্ট মঙ্গলবার সকাল ৯ টার সময় গ্রীন রোডে অবস্থিত ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেড এর হেড অফিস ঘেরাও, মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেন ভুক্তভোগীরা । এরপর একটি বিক্ষোভ মিছিল নিয়ে সড়ক প্রদক্ষিণ করে।

ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেড এর নির্বাহী কর্মকর্তা কাছে স্মারকলিপি প্রদান সহ মানববন্ধনে তারা দাবি করেন ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেডের পরিচালক বর্তমান এমডি এম এ হায়দার হোসেন ও তাঁর সহধর্মিণী হেড অব অপারেশন আনোয়ারা হোসেন স্বৈরচারিতায় এবং বৈষম্যের কারণে সারাদেশে প্রায় ১৫০০ জন কর্মকর্তা-কর্মচারীকে হটকারিতায় চাকুরীচ্যুত করেছেন কোন প্রকার নোটিশ ছাড়াই। জানাযায় কোম্পানির হেড অব অপারেশন আনোয়ারা হোসেন সদ্য বিদায়ী পালাতক প্রধান মন্ত্রী শেখ হাসিনার আত্মীয় ফরিদপুর-৪ আসনের এমপি নিক্সন চৌধুরী আপন ছোটবোন। বক্তারা এসময় অভিযোগ করেন অনেকেই অফিসিয়ালী মানসিক নির্যাতন রাজনৈতিক ভয়ভীতি ও প্রেশার ক্রিকেট করে চাকরী ছাড়তে বাধ্য করেছেন এবং সপদে বহাল থাকা অবস্থায় অন্য কর্মচারি সেখানে পাঠিয়ে বেতন বন্ধ করে দেওয়া হয়েছে। অনেক কর্মচারী দীর্ঘ আট নয় বছর চাকরি করার পর শুধুমাত্র সামান্য বকেয়া বেতন ছাড়া কিছুই পাইনি বলে অভিযোগ করেন। বেতন-ভাতা না পেয়ে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা। এ সময় দ্রুত সময়ের মধ্যে বকেয়া পরিশোধের জন্য দাবিও জানান চাকুরীচ্যুত এই কর্মকর্তা-কর্মচারীরা। একইসঙ্গে তারা বকেয়া বেতন ভাতাসহ পুনঃ নিয়োগে দাবি জানান।

এ সময় সারা দেশথেকে অসা ড্রাগ ইন্টারন্যাশনাল লিমিটেড এর সাবেক জিএম এএসএম জোনাল ম্যানেজ, ম্যানেজার, এমপিও সহ প্রায় ৬০০ জন চাকুরীচ্যুত ভুক্তভোগী উপস্থিত ছিলেন।




আপনার মূল্যবান মতামত দিন: